1. sagor630@yahoo.com : admi2017 :
  2. yesnayon@gmail.com : Nayon Howladar : Nayon Howladar
  3. thedeshbangla@gmail.com : Desh Bangla : Desh Bangla
রাজধানীর ইসিবি চত্বরে ফুটওভার ব্রিজ ও স্পিডব্রেকার নির্মাণের দাবিতে মানববন্ধন

রাজধানীর ইসিবি চত্বরে ফুটওভার ব্রিজ ও স্পিডব্রেকার নির্মাণের দাবিতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৯ বার

রাজধানীর ইসিবি চত্বরে ফুটওভার ব্রিজ, বাস স্ট্যান্ড, যাত্রী ছাউনী, এবং স্পিডব্রেকার নির্মাণের দাবীতে মানববন্ধন ও গণসাক্ষর কর্মসূচি পালন করেছে ইসিবি চত্তর এলাকাবাসী।

মানববন্ধনে অংশ নেওয়া এলাকাবাসীরা দাবী করেছেন, প্রতিদিন ইসিবি চত্বর হয়ে শতশত দ্রুতগামী বাসসহ অন্যান্য যানবাহন চলাচল করলেও এতো বছরে এই স্থানে কোনো প্রকার দৃশ্যমান স্পিড ব্রেকার ও ওভারব্রিজ নির্মাণ করা হয়নি। এ কারণে প্রায়ই রাস্তা পার হওয়ার সময় দুর্ঘটনা ঘটছে, এবং এতে হতাহতের ঘটনাও অনেক।

ইসিবি চত্বরের আশেপাশে মানিকদী, মিরপুর, মাটিকাটা ও বালুঘাটে লক্ষাধিক মানুষের বসবাস এবং ইসিবি চত্তর থেকে ঢাকার বিভিন্ন এলাকায় যাত্রীদের যাতায়াত হলেও এখানে দৃশ্যমান কোনো বাস স্টপেজ নেই। এ কারণে যাত্রীদের ভয়াবহ দুর্ভোগ পোহাতে হয়। অনেক সময় দ্রুতগামী বাসে উঠতে গিয়ে অনেক যাত্রীই দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

মানববন্ধনে বক্তারা ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করে এসব সমস্যার সমাধান চেয়েছেন।

ইসিবি চত্বর এলাকার বাসিন্দা মাহবুব মুন্না বলেন, “মানিকদী ও মাটিকাটার অনেক মানুষ বিশেষ করে বয়স্ক মানুষরা এ স্থানে রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনায় হতাহত হচ্ছে। তাই এ স্থানে ওভারব্রিজ নির্মাণ এলাকাবাসীর দাবী।

মানববন্ধনে উপস্থিত সায়েদ জয় বলেন, “এতো বছরেও ইসিবি চত্বরে কোনো বাস স্টপেজ নেই। তাই বাস না থামানোর কারণে অফিসগামী যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে তাই এখানে একটি বাস স্টপেজ করা সময়ের দাবী।

ইসিবি চত্বর এলাকাবাসীরা এ দাবীর পক্ষে গণসাক্ষরের আয়োজন করেছেন।

এ বিষয়ে আশিক উল বারাত নামে ওই এলাকার আরেক বাসিন্দা বলেন, “আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ হিসেবে মেয়রের কাছে এই গণসাক্ষর ও আমাদের দাবী উপস্থাপন করবো।”

এছাড়াও এলাকাবাসীরা দাবী জানান স্কুলগামী বাচ্চা, অফিসিগামী যাত্রী সহ সকলের নিরাপত্তা নিশ্চিতের লক্ষে অবিলম্বে এই দাবী কার্যকর করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 AmaderBarguna.Com